loading

FOREX BASIC COURSE

ডেমো অ্যাকাউন্ট প্রস্তুত প্রনালী

  • 5.0 (3 reviews)
  • PUBLISH BY: FXsuccessBD
  • December 22nd, 2019 07:42 pm

ডেমো অ্যাকাউন্টঃ

আপনি যদি ফরেক্স ট্রেড করতে চান তাহলে আপনাকে আগে ডেমো প্র্যাকটিস করতে হবে। ডেমো অ্যাকাউন্টে আপনি ভার্চুয়াল মানি দিয়ে ট্রেডিং প্রাকটিস করতে পারবেন। এজন্য ব্রোকাররা ডেমো ট্রেডের ব্যবস্থা রেখেছে। এই ভার্চুয়াল মানি শুধু প্র্যাকটিস করার জন্য। ডেমো একাউন্টের প্রফিট আপনি উঠাতে পারবেন না। লস হলেও কোন সমস্যা নাই। এমনকি একাউন্ট জিরো হলেও কোন সমস্যা নেই। আরেকটা ডেমো একাউন্ট খুললেই আবার নতুন করে ডলার পাবেন।

ডেমো একাউন্ট শুধুমাত্র আপনার দক্ষতাকে আরও বাড়ানোর জন্য। আপনি যত ট্রেড করবেন, আপনি তত ট্রেড শিখবেন। আপনি ভালভাবে ট্রেডিং শেখার আগে আপনার রিয়েল ট্রেড শুরু করা উচিত নয়। কারন তাহলে কিন্তু আপনার লস করার সম্ভবনাই বেশী থাকবে। তাই ডেমো ট্রেড করে আপনি যখন আপনার ট্রেডিং নিয়ে সন্তুষ্ট হবেন, তখনই শুধুমাত্র রিয়েল ট্রেড শুরু করা উচিত।

কতদিন ডেমো ট্রেডিং করা উচিত?

যদি আপনি কোন অভিজ্ঞ ট্রেডারের কাছে হাতে কলমে প্রশিক্ষন নিয়ে থাকেন তাহলে কমপক্ষে ২ মাস ডেমো করবেন। আর যদি ব্লগ পড়ে ট্রেড করেন তাহলে ৬ মাস থেকে ১ বছন ডেমো করা উচিত।

ডেমো ট্রেড করলে কি লাভ?

  • ডেমো ট্রেডিংয়ের মাধ্যমে আপনি ফরেক্সের বিভিন্ন কৌশল গুলো শিখতে পারবেন
  • বিভিন্ন ট্রেডিং স্ট্রাটেজি টেস্ট করতে পারবেন
  • আপনার লস করার কারন গুলো চিহ্নিত করতে পারবেন এবং তা শুধরে নিতে পারবেন
  • নতুন কোন EA কিংবা ইন্ডিকেটরের কার্যকারিতা পরীক্ষা করে দেখতে পারেন

সর্বমোট আপনার ট্রেডিংকে আরও উন্নত করার জন্য ডেমো ট্রেডিং আপনাকে অনেকভাবে সাহায্য করবে।

কিভাবে ডেমো ট্রেড শুরু করবেন?

ডেমো বা রিয়েল ট্রেড করার জন্য আপনার একটি সফটওয়্যার এর প্রয়োজন হবে। যেটাকে ফরেক্সের ভাষায় বলা হয় ট্রেডিং টার্মিনাল। অধিকাংশ ব্রোকার মেটাট্রেডার টার্মিনাল ব্যবহার করে। আমাদেরকেও একটি মেটাট্রেডার টার্মিনাল ডাউনলোড করতে হবে।। নিচের লিঙ্কে ক্লিক করে একটি ডেমো অ্যাকাউন্ট ওপেন করুন এবং মেটাট্রেডার প্লাটফর্ম ডাউনলোড করুন।

ডাউনলোড হয়ে গেলে ফাইলটাকে ইনস্টল করে নিন। ইনস্টলের শেষ দিকে এটা কিছু আপডেট ফাইল নামিয়ে নেবে। একটু অপেক্ষা করুন।

ইনস্টল করার পর এটি সরাসরি আপনাকে ডেমো একাউন্ট খোলার পেজে এ নিয়ে যাবে। যদি কোন কারনে পেজটি যদি একাই অপেন না হয় তাহলে আপনি ম্যানুয়ালী মেটাট্রেডার টার্মিনালটি ওপেন করুন।

ডেমো অ্যাকাউন্ট তৈরি হয়ে গেছে। এখন অ্যাকাউন্ট নং এবং পাসওয়ার্ড সংরক্ষন করে Finish এ ক্লিক করুন। আপনি ফিনিশ করলে এমনিতেই আপনার আইডি পাসওয়ার্ড সেভ হয়ে যাবে। এবং আপনি অটোমেটিক্যালি লগিন হয়ে যাবেন। আপনি এখন ট্রেড করার জন্য প্রস্তুত।

Recent Article
loading
Broker Section