loading

FOREX BASIC COURSE

আমি কিভাবে ফরেক্স ট্রেড শুরু করব?

  • 4.0 (20 reviews)
  • PUBLISH BY: FxsuccessBD
  • December 15th, 2019 08:06 pm

how to start trading

ফরেক্স ট্রেড করতে হলে সর্বপ্রথম আপনাকে একটি ফরেক্স ব্রোকারের সাথে অ্যাকাউন্ট ওপেন করতে হবে, এরপর আপনি ডেমো ট্রেডিং শুরু করতে পারবেন। একাউন্ট ওপেন করার পর আপনাকে একাউন্ট ভেরিফাই করতে হবে এবং তার জন্য আপনাকে ন্যশনাল আইডি কার্ড এর কপি, ব্যাংক স্টেটমেন্ট এর কপি সাবমিট করতে হবে। ডকুমেন্টস সাবমিট কারার পর আনুমানিক ২৪ ঘন্টার মধ্যে একাউন্ট ভেরিফাই হয়ে যায়।। উল্লেখ্য যে, এটাই ভালো হবে যদি আপনি ডেমো ট্রেডিং ভালো করে অনুশীলন করার পরই লাইভ ট্রেড শুরু করেন। অ্যাকাউন্ট খুব সহজেই ২ মিনিটে অনলাইনে ওপেন করা যায়। আপনি বিভিন্ন অনলাইন E-currency যেমন পেপাল (Paypal), নেটেলার (Neteller), স্ক্রিল (Skrill), পার্ফেক্ট মানি(Perfect Money) ইত্যাদি দিয়ে তাৎক্ষণিক আপনার আকাউন্টে ডিপোজিট করতে পারবেন ও ফরেক্স ট্রেড শুরু করতে পারবেন।

ডিপোজিট করা হলে আপনি ট্রেড করা শুরু করতে পারবেন সেক্ষেত্রে আপনাকে ব্রোকারের ওয়েরসাইট থেকে Terminal/MT4/MT5 (ট্রেড কারার জন্য প্রদত্ত সফটওয়্যার) বিনামূল্যে ডাউনলোড করে নিয়ে Install করতে হবে। ব্রোকার প্রদত্ত একাউন্ট নম্বর (Account Number) ও পাসওয়ার্ড (Password) দিয়ে MT4-এ সাইন ইন করলেই বিভিন্ন কারেন্সি পেয়ারের চার্ট ও মূল্যতালিকা লোড হবে এবং আপনি আপনার ট্রেড ওপেন/ক্লোজ করতে পারবেন।

ফরেক্স ট্রেডিং করার জন্য কি কি দরকার?

কম্পিউটার লাগবে সাথে ইন্টারনেট কানেকশন অথবা SMART PHONE থাকলেই হবে এবং সাথে থাকতে হবে প্রচুর শেখার মানসিকতা। এই সেকটরে সফলতার জন্য আপনার প্রয়োজন অনেক অনেক বেশি Knowledge, Hard work & Dedication। তাহলে আপনার ছোট মুলধনকে বড় করা খুব একটা বেশি কষ্টের কিছু নয়। 

আপনার মনে যে প্রশ্নগুলো আসা স্বাভাবিক:

 

. আমি কিভাবে সঠিক ব্রোকার নির্বাচন করব?

উত্তর: আপনার ব্রোকার নির্বাচনে সাহায্য প্রদানের লক্ষে আমরা করেছি Broker Review Section, যেখানে থাকছে জনপ্রিয় ব্রোকারের লিস্ট এবং সকল খুঁটিনাটি তথ্য। প্রতিটি ব্রোকারই Well Regulated এবং আমাদের দ্বারা পরীক্ষিত। প্রতিটি ব্রোকারে সুবিধা এবং অসুবিধা তুলে ধরা হয়েছে। আপনি এই সেকশন থেকে ব্রোকার সম্পর্কে বিস্তারিত জানার পর ট্রেডিং একাউন্ট ওপেন করতে পারবেন, প্রয়োজনে FXSUCCESSBD থেকে সাহায্য নেন। 

fxsvps

 

২. ব্রোকারে একাউন্ট কেন ভেরিভাই করতে হবে?

উত্তর: আপনার Identity এবং Address ভেরিফাই করার জন্য আপনাকে Passport or ID card এবং Bank Statement প্রদান করতে হবে। যে তথ্যগুলো ব্রোকার এবং Regulator তাদের Database-এ সংরক্ষন করে রাখে ভবিষ্যৎ Audit এর জন্য।

 

৩. ব্রোকারে ডিপোজিট করার জন্য আমি কিভাবে E-currency ম্যনেজ করব?

উত্তর: Ecurrency (Neteller, Skrill, paypal, Perfect Money etc) এই ডলার আপনি অন্য ট্রেডারদের থেকে ম্যনেজ করতে পারবেন। আপনাকে আগে একটি E-currency একাউন্ট ওপেন করতে হবে এবং Verify করে নিতে হবে। যেকোন প্রয়োজনে আমাদের থেকে সাহায্য নিতে পারেন। এটাই ভালো হবে যদি আপনি প্রথমে Freelancing শিখে কিছু ডলার ইনকাম করে সেই ইনকাম করা ডলার এই সেকটরে বিনিয়োগ করেন। 

 

৪. FXsuccessBD থেকে আমি কি কি সেবা পেতে পারি?

উত্তর: FxsuccessBD একটি সম্পূর্ণ ফ্রি ফরেক্স এডুকেশনাল পোর্টার। আমরা এখানে চেষ্টা করেছি ট্রেডিংয়ের কোর্সসমূহ ধারাবাহিকভাবে তুলে ধরার। এর পাশাপাশি নিয়মিত থাকছে Market Analysis, Trading Signal, Trading Article, Broker Reviews Section, Trading Forum ইত্যাদি। আমরা বিশ্বাস করি এই সুবিধাসমূহ আপনাকে একজন দক্ষ ট্রেডার হতে সাহায্য করবে। 

 

অন্যান্য প্রশ্ন এবং উত্তর পাবার জন্য General FAQ এবং Signal FAQ সেকশন দেখুন। তাছাড়া কোন নির্দিষ্ট প্রশ্ন মনে থাকলে আমাদের সাথে যোগাযোগ করুন।

Recent Article
loading
Broker Section