loading

FOREX BASIC COURSE

কোন টাইমফ্রেমে ট্রেড করা উচিত?

  • 5.0 (3 reviews)
  • PUBLISH BY: FxsuccessBD
  • December 21st, 2019 08:55 pm

নতুন ট্রেডাররা প্রথমদিকে ভালো না করার একটা কারন হল যে তারা তাদের পারসোনালিটি অনুযায়ী সঠিক টাইমফ্রেমে ট্রেড করে না।

তারা কোটিপতি হতে এতই ব্যস্ত হয়ে যায় যে তারা ছোট টাইমফ্রেমে ট্রেড শুরু করে দেয়। তারপর যখন তাদের সহায়-সম্বল সব হারায়, তখন তাদের হুশ আসে যে তারা ভুল টাইমফ্রেমে ট্রেড করেছে। 

ধরুন আপনি ১ ঘণ্টার চার্টে ট্রেড করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। এই টাইমফ্রেম দীর্ঘ, কম ট্রেডিং সিগন্যাল, কিন্তু খুব কম না। এই টাইমফ্রেম আপনাকে মার্কেট অ্যানালাইজ করার সময় দেয় এবং চাপের উপরে থাকতে হয় না।

অন্যদিকে, আপনার একটা বন্ধু আছে যে ১ ঘণ্টার টাইমফ্রেমে ট্রেড করতে পারে না। এটা তার জন্য খুব স্লো আর সে চিন্তা করতে পারে যে সে কোন সিগন্যাল পাওয়ার আগেই ঘুমিয়ে পড়বে। সে ১৫ মিনিটের চার্টে ট্রেড করতে পছন্দ করে। এই টাইমফ্রেম তাকে ট্রেডিং ডিসিশনের জন্য পর্যাপ্ত সময় দিয়ে থাকে।

আবার ধরুন, আপনার আরেক বন্ধু আছে যার কাছে ১ ঘণ্টার চার্ট খুব দ্রুত মনে হয়। সে দৈনিক, সাপ্তাহিক এবং মাসিক চার্ট দেখতে স্বাচ্ছন্দ্যবোধ করে থাকে।

এখন হয়ত আপনার মনে প্রশ্ন জাগছে যে, তাহলে আমার জন্য সঠিক টাইমফ্রেম কোনটা?

উত্তর হল, এটা আপনার পারসোনালিটির উপর নির্ভর করে। এটা আপনাকে নিজেকে বের করতে হবে যে আপনি কোন টাইমফ্রেমে ট্রেড করতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

ট্রেডের সময় বিরক্তি অথবা প্রেসার অনুভব করা স্বাভাবিক ব্যাপার। যখন আপনি ডেমো অ্যাকাউন্টে প্রশিক্ষন নিবেন তখন আপনি বিভিন্ন টাইমফ্রেম যাচাই করতে গিয়ে আপনার কমফোরট জোন পেয়ে যাবেন যেটা আপনার পারসোনালিটিতে খাটে।

 

 

Recent Article
loading
Broker Section